মণ্ডপে সিঁদুর পরা নিয়ে যা বললেন অভিনেত্রী নুসরাত

0
36

সময়ের কলম ডেস্কঃ-কলকাতার তৃণমূল কংগ্রেস এমপি ও অভিনেত্রী নুসরাত জাহান এবারের দুর্গাপূজায় অংশ নিয়ে পশ্চিমবঙ্গের ইসলামী চেতনার নেতাদের সমালোচনার মুখে পড়েছেন। তবে এ সমালোচনার কড়া জবাব দিয়েছেন কলকাতার এমপি ও লাস্যময়ী এ অভিনেত্রী।

শুক্রবার তিনি ইসলামী নেতাদের সমালোচনার জবাব দিয়েছেন। নিজেকে তিনি ‘আল্লাহর বিশেষ বান্দা’ হিসেবে দাবি করে বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি ছড়িয়ে দিতে আল্লহর বার্তাবাহক হিসেবে আমি পৃথিবীতে এসেছি। আমি সব ধর্মের মধ্যেই আল্লাহকে খুঁজে পাই। আল্লাহ আমাকে ধর্মীয় সম্প্রীতির বার্তা ছড়িয়ে দিতে পাঠিয়েছেন। আর তা করার দায়িত্ব আমি নিয়েছি।

সংবাদমাধ্যম ইন্ডিয়া টাইমসের প্রতিবেদনে জানা যায়, পূজার মণ্ডপে গিয়ে সিঁদুর খেলাতেও মেতে ওঠেন অভিনেত্রী নুসরাত। সেই সঙ্গে সবার উদ্দেশ্যে তিনি বলেন, সব ধর্মকেই সম্মান করেন তিনি।

দুর্গাপূজায় বাঙালি হিন্দু নারীরা দেবীর কপালে ও পায়ে সিঁদুর দেন। এর পর তারা নিজেরা সিঁদুর খেলায় মেতে ওঠেন।

মানবতা ও ভালোবাসার চেয়ে অন্য কোনো বিষয়ই বড় নয় উল্লেখ করে গণমাধ্যমকে নুসরাত বলেন, মানবতা ও ভালোবাসার চেয়ে অন্য কোনো বিষয়ই বড় নয়। আমি স্রষ্টার বিশেষ শিশু। মানবতা ও ভালোবাসাকে অন্য সবকিছুর চেয়ে বেশি শ্রদ্ধা করি।

একজন অমুসলিম ব্যক্তিকে বিয়ের পরে দুর্গাপূজা উদযাপনে অংশ নেয়ায় নুসরাতের কর্মকাণ্ডকে ‘ইসলামবিরোধী’ আখ্যা দেয়া হয়। তিনি ধর্মের অবমাননা করছেন দাবি করে তার নাম পরিবর্তনের দাবিও তোলা হয়

১৩ অক্টোবর ২০১৯/সময়ের কলম/নীলিমা ইয়াসমিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here