ইমরান খানের পতন পর্যন্ত পাকিস্তানজুড়ে যুদ্ধ চলবে: মাওলানা ফজল

0
108

অনলাইন ডেস্ক :ইমরান খানকে ক্ষমতা থেকে নামাতে দেশব্যাপী ‘আজাদি মার্চের’ ঘোষণা দিয়েছে পাকিস্তানের কট্টোর ইসলামপন্থী রাজনৈতিক দল জমিয়াত উলেমা-ই-ইসলাম-ফজল (জেইউআই-এফ)। দলটির প্রধান মাওলানা ফজলুর রহমান আগামি ২৭ অক্টোবর ওই আজাদি মার্চের ডাক দিয়ে বলেছেন, যতদিন না ইমরান খানের সরকারের পতন হয় ততদিন দেশব্যাপী যুদ্ধ চালিয়ে যাবে তার দল।
শনিবার পেশোয়ারে এক সংবাদ সম্মেলন করেন তিনি। এতেই আজাদি মার্চকে সরকারের বিরুদ্ধে যুদ্ধ হিসেবে আখ্যায়িত করেন তিনি। বলেন, সমস্ত পাকিস্তান আমাদের যুদ্ধক্ষেত্র। ইমরান খান যেদিন ক্ষমতা ছাড়বেন সেদিন পর্যন্ত এ যুদ্ধ চলবে। এর আগে তিনি প্রধানমন্ত্রী ইমরান খানকে অক্ষম রাষ্ট্রনেতা দাবি করে তাকে পাকিস্তানের অর্থনীতি ধ্বংসের জন্য দায়ী করেন।
দেশটির বিরোধী দল পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) ও পাকিস্তান পিপলস পার্টির নেতারা সিদ্ধান্ত নেন একত্রে ইমরান খানের বিরুদ্ধে আন্দোলন করবে তারা।
এর ঠিক দু দিনের মাথায় দেশটির প্রধানতম ইসলামি দল জমিয়ান উলেমা-ই-ইসলাম সরকার বিরোধী আজাদি মার্চের ঘোষণা দিলো। দলগুলো এখন সর্বশক্তি দিয়ে তেহরিক-ই-ইনসাফ সরকারকে হঠাতে বদ্ধপরিকর বলে জানিয়েছে। জেইউআই-এফ এর ইসলামাবাদ ঘেরাও কর্মসূচীতে অর্থ দিচ্ছে অন্যান্য বিরোধীদলগুলোও। এদিকে ডন জানিয়েছে, পাক প্রধানমন্ত্রী ইমরান খান মাওলানা ফজলের এমন কর্মসূচী নিয়ে দুঃখ প্রকাশ করেছেন। ইমরান খান বলেন, মাওলানা সাহেব মাদ্রাসার নিষ্পাপ শিশুদের তার বিরুদ্ধে ব্যবহার করছেন।
মাওলানা ফজলুর রহমান বলেন, বর্তমান সরকার মিথ্যা নির্বাচনের মধ্য দিয়ে ক্ষমতায় এসেছে। আমরা এর বিরুদ্ধে আন্দোলন করবো। আমরা এমন কোনো দল না যে সহজেই বিক্ষোভ ছেড়ে চলে আসবো। এসময় তিনি রাজধানী ইসলামাবাদের ডি-চৌক এলাকা অভিমুখে আজাদি মার্চের ডাক দেন। ডি-চৌক এলাকাটি ডেমোক্রেসি চৌক নামে পরিচিত। মাওলানা ফজল আরো বলেন, পাকিস্তানের অর্থনীতির এই দুরাবস্থার জন্য ইমরান খানের সরকার দায়ী। সবগুলো দল ২৫ জুলাইর ওই মিথ্যা নির্বাচনকে প্রত্যাখ্যান করেছে। তাই সরকারকে একটি স্বচ্ছ নির্বাচন দিতে হবে। তিনি বলেন, আমাদের কৌশল স্থির থাকবে না। আমরা যে কোনো পরিস্থিতি সামলাতে তৎক্ষণাৎ সিদ্ধান্তের ভিত্তিতে তা সামলে নেবো। তিনি জোর দিয়ে বলেন, এ পদযাত্রায় যোগদিতে সমগ্র পাকিস্তান থেকে থেকে মানুষ বন্যার মতো আসছে। এতে ভুয়া শাসকরা খড়ের মতো এতে ডুবে যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here