মানুৃষ হয়ে মানুষের মাঝে থাকতে চান ‘খান শাওন বাবু’

0
584
প্রতিভাবান তরুণ ব্যবসায়ী 'খান শাওন বাবু'

গোপালগঞ্জ:: যদি লক্ষ্য থাকে অটুটু তবে ঠেকায় কে! আর যদি থাকে স্বচ্ছ প্রয়াস থাকে সততার সাথে। তবে সফলতা সুনিশ্চিত। সফলতা ব্যর্থতা সব মিলিয়েই জীবন, আর নানান প্রতিকূলতার মধ্য দিয়েই আসে সফলতার হাতছানি। আর্থিকভাবে সফল হওয়ার অন্যতম মাধ্যম হচ্ছে ব্যবসা। কর্মসংস্থান এর সবরকম মাধ্যমের চেয়ে একটু বেশি দ্রুত সফলতা আসে আর্থিক ভাবে তা হলো ব্যবসা।

আর হ্যাঁ, যাঁকে নিয়ে বলছি- তিনি এ সময়ের সফলকৃত একজন ব্যবসায়ী৷ অল্প সময়ের সফলকামী হয়েছেন তরুণ এ ব্যবসায়ী- খান ইলেকট্রনিকস এবং কাশিয়ানী ইলেকট্রনিকস, শাওন ফ্যাশান ওয়ার্ল্ডের স্বত্বাধিকারী ‘খান শাওন’। যার স্বপ্ন শুধু ব্যবসায়ী নয় যার মধ্যে লুকিয়ে আছে প্রতিভা আর মানবিকগুণ। মানুষদের মুখে হাসি ফোটানোর স্বপ্ন নিয়েও তিনি তাঁর ব্যক্তিগতজীবনে ব্রত। নজির হিসেবে তিনি তার এই অল্প সময়ের মধ্যেই প্রকাশ করে দেখিয়েছেন যা শুধু বড় ধরনের ব্যাবসায়ী হলে সম্ভব নয়। (আর,পি সাহা) রনদা প্রসাদ সাহার মত ব্যাবসায়ী দ্বারা সম্ভব, তার ইচ্ছা গুলোও মিল পাওয়া যায় আর,পি,সাহার মত ছোট থেকে বড় হওয়া ব্যাবসায়ী মতই। তিনি বর্তমানে এস এ খান গ্রুপ ওফ কোম্পানির ওয়ানার,কাশীয়ানী ইলেকট্রনিকস এবং খান ইলেকট্রনিকস এর স্বত্বাধিকারী৷ তার সপ্নগুলোকে বাস্তব এ রূপ নিয়েছে তার নিজ গ্রাম, গোপালগঞ্জ জেলার কাশিয়ানী থানার ফুকরায়। আর গ্রামে পা রাখলেই
তার ইচ্ছা শুধু তার নিজ গ্রাম নয় বাংলাদেশের প্রতিটি গ্রামই যেন তার নিজ গ্রামের মতো উন্নত এবং আত্মকর্মসংস্থান মুলক কর্মকান্ড বৃদ্ধি পায়।
তার দ্বারায় এ পর্যন্ত অসহায় ছাত্র, হতদরিদ্র ও বিভিন্ন অসহায় লোকদেের কর্মসংস্হান সুযোগ পেয়েছে।
আমাদের চারপাশের অনেক মানুষ আছে যাদের স্বপ্ন বিলীন হয়ে যাচ্ছে কিছু অর্থের অভাবে তাদের পাশেও পাওয়া যায় তাঁকে সেই স্বপ্নগুলোকে বাস্তবে রূপ দিতে তরুণ বয়সী এমন মানব সেবক আাজকাল সময়ে বিরল। সাওন খানের পিতার নাম মোঃ আলী খান ও মাতার নাম তাসলিমা বেগম। ব্যবসাসূত্রে রাজধানীতে বসবাস করলেও তিনি তাঁর নিজ জেলাশহর গোপালগঞ্জকে বুকে লালন করেন এবং তাঁর এ সফলতার আদর্শ হিসেবে বাবাকেই জানেন এবং সবটুকু উৎসর্গ তাঁর বাবা মোহাম্মদ আলী খানকেই করেন।
মানুষের হয়ে আমরণ কাজ করতে চান।
তাঁর মত তরুণবদ্ধুদের কাছে প্রত্যাশাঃ
একটি সমৃদ্ধশালী বাংলাদেশই হোক এই প্রজন্মের মুখ্য চাওয়া। তারা অর্থনৈতিক উন্নয়ন চাইবে, খুলে দিতে চাইবে নিজের সম্মুখের সব দ্বার, বহির্বিশ্বের সঙ্গে পাল্লা দিয়ে আন্তর্জাতিক পরিমণ্ডলে মাথা উঁচু করে নিজেদের স্থানটি করে নিতে যেন সক্ষম হয় নিরলস প্রচেষ্টার মাধ্যমে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here